The Miracal Morning ( দ্য মিরাকল মর্নিং ) Bangla - Pdf Free Download

The Miracal Morning ( দ্য মিরাকল মর্নিং ) Book PDF Free Download:

the miracle morning, the miracle morning summary, the miracle morning routine, the miracle morning audiobook, the miracle morning affirmations, the miracle morning savers, the miracle morning app, the miracle morning amanda gorman, the miracle morning author, the miracle morning audiobook free, the miracle morning audiobook youtube, the miracle morning audio, amazon the miracle morning, amanda gorman the miracle morning, amanda gorman the miracle of morning lyrics, the miracle morning bedtime affirmation, the miracle of morning poem analysis, amanda gorman poems the miracle of morning,


বাস্তব জীবনে The Miracle Morning-এর সাফল্যের গল্প ও ফলাফল


আপনার জীবনে কী পরিবর্তন আসতে পারে সে সম্পর্কে ধারণা পেতে কয়েকটি পড়ুন:


  • "আমি ৭৯তম দিনে ছিলাম, শুরু থেকে আমি একদিনও বাদ দিইনি। সত্যি কথা বলতে, এইটাই আমার জীবনের প্রথম এমন এক অভ্যাস যার পেছনে আমি এতটা সময় লেগে রয়েছি। এখন আমি আশা করে থাকি পরের দিনের জন্যে যখন ঘুম থেকে উঠেই আমি আবার এই অনুশীলন করতে পারব। অবিশ্বাস্যভাবে The Miracle Morning সম্পূর্ণরূপে আমার জীবন বদলে দিয়েছে।"

-মেলানি ডেপেন, উদ্যোক্তা (সেলিন্সগ্রোভ, পিএ)


  • "কিছু মাস আগে আমি The Miracle Morning অনুশীলন করব বলে সিদ্ধান্ত নিই। শুরু করার পর আমার জীবনে এত দ্রুত পরিবর্তন আসতে শুরু করল যে হতচকিত হয়ে গিয়েছিলাম। The Miracle Morning-এর কল্যাণে আমার ব্যক্তিত্বে চরম পরিবর্তন এসেছে এবং এই পরিবর্তন আমার সবকিছুকে প্রভাবিত করছে। আমি আমার ব্যবসা নিয়ে ঝামেলায় ছিলাম। অবাক হয়ে লক্ষ্য করলাম, শুধুমাত্র আমার পরিবর্তিত ব্যক্তিত্বের কারণেই আমি ব্যবসার মোড় ঘুরিয়ে ফেলেছি।"

-রব লেরয়, সিনিয়র অ্যাকাউন্ট এক্সিকিউটিভ (স্যাক্রামেন্টো, সিএ)


  • "২০০৯-এ আমি যখন The Miracle Morning শুরু করি তখন আমি ইউসি ডেভিসের একজন শিক্ষার্থী। অনুশীলন শুরু করার পর আমি উল্লেখযোগ্য পরিবর্তন লক্ষ্য করলাম। পরিবর্তন আসতে শুরু করল আমার দির্ঘমেয়াদী পরিকল্পনাতেও, যা আমি আশাও করিনি। আমি ওজন কমিয়ে ফেললাম, নতুন প্রেম এলো জীবনে, পরীক্ষায় ভালো রেজাল্ট আসতে শুরু করল। এমনকি আমি উপার্জনের কয়েকটা নতুন রাস্তাও বের করে ফেললাম। এসবই মাত্র দুই মাসে। এবং আজ এত বছর পরও The Miracle Morning আমার জীবনের একটা অংশ।" 

-নাটানিয়া গ্রিন, যোগ প্রশিক্ষক

(স্যাক্রামেন্টো, সিএ)


  • "যখন প্রথম বার এই জিনিস আমার মাথায় আসে, আমি ভেবেছিলাম পাগলামি। আমি এটাও ভেবেছিলাম, পাগলামি বলেই এটা কাজের জিনিসও হতে পারে। আমার কলেজের পড়াশোনা তখন তুঙ্গে, সঙ্গেআমি পূর্ণকালীন একটা চাকরিও করি। নিজেকে নিয়ে ভাবার মতো সময় ছিল না। ঘুম থেকে উঠতাম ৭টা থেকে ৯টার ভেতর। এরপর আমি The Miracle Morning শিখলাম। এখন আমি নিয়মিত সকাল ৫টায় ঘুম থেকে উঠি। আত্মউন্নয়নের জন্যে আমার হাতে এখন পর্যাপ্ত সময়। আমি সত্যিই The Miracle Morning-এর প্রেমে পড়েছি।"

-মাইকেল রিভস, কলেজ ছাত্র

(ওয়ালনাট ক্রিক, CA)


  • "আমি অনুশীলনের টানা ৮৩ দিনে আছি। এবং এখন আমার মনে হচ্ছে, এই অনুশীলন আমার আরো আগেই শুরু করা উচিত ছিল। আমি প্রচন্ড পরিচ্ছন্ন মানসিকতা নিয়ে এখন দিন শুরু করি, যা সত্যিই অভাবনীয়। আমি আমার কাজে এখন আগের থেকে বেশি শক্তি ও উৎসাহ নিয়ে মনোযোগ দিতে পারি। মিরাকল মর্নিং-কে ধন্যবাদ যে ব্যক্তিগত ও পেশাগত দুই জীবনেই এখন আমি আগের থেকে অনেক সমৃদ্ধ।"

-রে সিয়াফার্ডিনি, জেলা ব্যবস্থাপক

(বাল্টিমোর, এমডি)


  • মিরাকল মর্নিং-এর কারণে আমার কাছে এখন মনে হয় প্রতিটি দিনই যেন ঈদ কিংবা বড় (Christmas) দিন। সত্যি বলছি। ছুটির দিনেও আমি এটা থেকে বিরত থাকি না।

-জোসেফ ডায়োসানা, রিয়েলটর

(হিউস্টন, TX)


  • The Miracle Morning-এর চর্চা আমার দিনগুলি শতগুণ উন্নত করে দিয়েছে। আমি সত্যিই এছাড়া অন্যকিছু বলার কথা ভেবে পাচ্ছি না।

-জোশ থিয়েলবার, বিজনেস ডেভেলপমেন্ট কনসালটেন্ট (বোইস, আইডি)


  • মাত্র তিন সপ্তাহ The Miracle Morning-এর চর্চায় আমি তিন বছরের অধিক সময় ধরে নিতে থাকা বলবর্ধক ওষুধ ছেড়ে দিতে সক্ষম হয়েছি! The Miracle Morning বিভিন্নভাবে আমার জীবন পাল্টে দিয়েছে এবং আমি নিশ্চিত যে এটা আপনার জীবনেও পরিবর্তন নিয়ে আসবে।

-সারাহ গেয়ার, কলেজ ছাত্র

(মিনিয়াপলিস, এমএন)


  • "The Miracle Morning আমার জীবনে সম্পূর্ণ নতুন এক অধ্যায়ের সূচনা করেছে। এটা আপনার জীবনেও একই কাজ করবে। হ্যাল, আপনাকে ধন্যবাদ।

-Andrew Barksdale, Entrepreneur

(Vienna, VA)


অনুবাদকের ভূমিকা


Hal Elrod-এর The Miracle Morning-এর পিডিএফ পড়তে পড়তে ও পড়া শেষে একটাই অনুভূতি- এরকম একটা বই কেন আগে পড়িনি। পরিতাপ নিয়ে ভাবতে থাকি, অনেক আগে পড়লে কেমন হতো এতদিনের দিনগুলো? সেই সঙ্গে আরও চিন্তা করি, এই বইটি পড়া থাকলে সময় ও জীবনের কোনরকম অপচয় হতো কিনা। জীবনযাপনে ও চিন্তায় দ্য মিরাকল মর্নিং-এর যে প্রভাব লক্ষ্য করলাম, তা এক কথায় বিস্ময়কর। আমি যেন এক নতুন আমি হয়ে গেলাম। জীবনের দৃষ্টিভঙ্গি পাল্টে গেল।

হঠাৎ একসময় নতুন একটা ভাবনা মাথায় ভর করল। এতটা প্রভাব সৃষ্টিকারী একটা বই পড়ার সুযোগ থেকে এদেশের অধিকাংশ মানুষ কেন বঞ্চিত হবে। রকমারি.কম-এ সার্চ করে দেখলাম বইটির কোনো বাংলা অনুবাদ নেই। (তখন ছিল না)। প্রকাশক সাঈদ বারী ভাইকে বইটা সম্পর্কে জানালাম, গুগল ও ইউটিউব থেকে কয়েকটা লিঙ্ক পাঠালাম। বারী ভাই ব্যাপক উৎসাহ প্রকাশ করলেন। অবশেষে Hal Elrod-এর আত্ম- উন্নয়নমূলক বেস্টসেলিং বই The Miracle Morning-এর এই বাংলা রূপান্তর।


কী আছে দ্য মিরাকল মর্নিং বইটিতে? প্রশ্নটির উত্তর শুধুমাত্র আরেকটি প্রশ্নের মাধ্যমেই দেয়া যায়: আত্মউন্নয়নের কী নেই দ্য মিরাকল মর্নিং বইটিতে?


জীবন বদলে দেওয়া এক অমূল্য বই হ্যাল এলরডের - দ্য মিরাকল মর্নিং। প্রকৃতপক্ষে এটা শুধু একটি বই নয়; এটা জীবনযাপনের এক নতুন পদ্ধতি- একটি অভ্যাস গঠন প্রক্রিয়া যা জীবনকে গড়ে দেয় নতুন আঙ্গিকে। বইটি যেন একটি প্রতিষ্ঠান, একটি সংগঠন। জীবনে এই বইটির সংস্পর্শে আসা মানে যে-কোনো মাত্রায় জীবনকে বদলে ফেলা, জীবনকে নতুনভাবে উপলব্ধি করতে পারা।

শুধু বইটি পড়া নয়, চিন্তাজগতের পাশাপাশি এই বইয়ে অনেকগুলো সুনির্দিষ্ট কার্যক্রমের উল্লেখ রয়েছে, যেগুলো অনুসরণ করলে শারীরিক, মানসিক ও আত্মিক জগতের দৃশ্যমান উন্নয়ন ঘটবে। এই বইয়ে যে চিন্তা, ধারণা, পরামর্শ ও কার্যক্রমের উল্লেখ রয়েছে সেগুলোর প্রভাব আমাদের জীবনে ব্যাপক।

আত্মউন্নয়নমূলক বইয়ের এত সমাদর। যে কয়টি আত্মউন্নয়নমূলক বই পৃথিবীতে সাড়া ফেলেছে ও অসংখ্য মানুষের জীবনে পরিবর্তন এনেছে তার মধ্যে The Miracle Morning এর অবস্থান প্রথম সারিতে। তবে একটি আত্মউন্নয়নমূলক বই কোনো তরল ওষধ নয় যে, প্রতি চুমুকেই উপকার ও কার্যকারিতা রয়েছে। একটি বইয়ের প্রতিটি শব্দ, প্রতিটি বাক্য সবার জন্য একই মাত্রায় কার্যকরী নাও হতে পারে, হয় না, সম্ভবও নয়। অনেক পৃষ্ঠা হয়ত আপনার জন্যে হতে পারে একেবারেই প্রভাবহীন। তবে সার্বিক বিবেচনায় একটি বইয়ের অর্ধেক পৃষ্ঠাও কিংবা তার কমও যদি কার্যকরী হয়, তাহলেই বা কম কিসে? মনে রাখবেন, উন্নয়নটি ঘটবে আপনার জীবনের, সুতরাং একটি আত্মউন্নয়নমূলক বই থেকে যতটুকু পরিবর্তন আপনার জীবনে আসবে তা অমূল্য।

The Miracle Morning বইটি পড়ে কেউ শতভাগ নতুনভাবে জীবনযাপন করতে সক্ষম হবে, কেউ একটু কম। তবে যে মাত্রায়ই হোক না কেন বইটি পড়ার পর এই বইয়ের প্রভাব জীবনযাপনে যে খুব বড় একটি পরিবর্তন আনবে তা নিশ্চিত। আর এই পরিবর্তিত জীবন মানেই নতুনভাবে উপলব্ধি করা এক বিরাট জীবন- আশায়, উদ্যমে ও স্বপ্নে। পৃথিবীর লক্ষ লক্ষ মানুষ এই বইটি পড়ে দৃশ্যমান সুফল পেয়েছেন, এবার আপনার পালা।

-সাম্য শরিফ

(কোনো অনুবাদই মূলটার বিকল্প হতে পারে না। কারণ প্রতিটি ভাষারই রয়েছে আলাদা স্বকীয়তা। প্রতিটি ভিন্ন ভাষার মানুষদের সংস্কৃতিও ভিন্ন। সেভাবে শব্দের প্রয়োগও ভিন্ন। যেমন Christmas শব্দের অনুবাদে 'ঈদ' বা 'পূজা' না বললে আমাদের সংস্কৃতির সাথে যাবে না। Mediocre শব্দটিরও কোনো উপযুক্ত একক বাংলা শব্দ নেই। সেক্ষেত্রে আমরা গড় মানুষ, আমজনতা, মধ্যমানের মানুষ ইত্যাদি ব্যবহার করি। আবার এ শব্দটার নাউন Mediocrity শব্দটা আমরা বাংলায় ব্যবহার করি না বললেই চলে। অন্যদিকে ইংরেজিতে বেশকিছু টার্ম ও শব্দ রয়েছে যেগুলোর উপযুক্ত বাংলা একক কোনো শব্দ নেই, যেমন 'term'। সবকিছু বিবেচনায় The Miracle Morning বইটার অনুবাদ বা রূপান্তর আমাদের সংস্কৃতির সর্বোচ্চ কাছাকাছি রাখার চেষ্টা করা হয়েছে-সা.শ.)

দ্য মিরাকল মর্নিং এর লেখক তার এই বইটিতে 6 টি সকালের অভ্যাসকে সংক্ষেপে SAVERS বলতেন।সে 6 টি সকালে অভ্যাস হলো:

the miracle morning 6 habits,

The Miracle Morning 6 Habits:

S

Silence

Meditation, Prayer, Breathing, Whatever it is for you, the idea is to quiet your mind, block out the chatter, and start the day with calm thoughts. 

A

Affirmations

Encouraging words you tell yourself to achieve your goals, overcome fears, be healthy and happy, and live out your purpose. 

V

Visualization

Imagine yourself doing each thing. step by step. that you need to do to accomplish your goals. Then imagine what it will feel like when you succeed. 

E

Exercise

It doesn't have to be powerlifting or long distance running. Just do some bodyweight exercises for 5 minutes to get the blood and oxygen flowing to the brain. 

R

Reading

Fill your brain with positive thoughts and ideas to improve yourself. Learn the knowledge of people who have accomplished the things you want to do. 

S

Scribing

Writing or journaling is a great way to process your thoughts and reflect on your life. It will help you be more self-aware and more articulate.

Hal Elrod - The Miracle Morning Pdf Book in bengali Read Online:



Hal Elrod - The Miracle Morning Bangla PDF Download:

The miracle Morning - Hal Elrod এর লেখা বইটির pdf কপি বিনামূল্যে ডাউনলোড করে নিন Click here 


Post a Comment

Previous Post Next Post